পাঁচটি আমল যে করবে সে জান্নাতি


পাঁচটি আমল যে করবে সে জান্নাতি

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তাঁর উম্মতের জন্য জান্নাতে যাওয়ার অনেক আমলের বর্ণনা দিয়েছেন। এসব আমল বান্দার অপরাধ ও পাপ থেকে মুক্ত থাকার মাধ্যমে জান্নাতে যাওয়া সুনিশ্চিত। এর মধ্যে ৫টি আমল অন্যতম। তাহলো-

১. সাইয়্যিদুল ইস্তিগফার।

যে ব্যক্তি দিনে (সকালে) দৃঢ় বিশ্বাসের সঙ্গে এ ইস্তিগফার পড়বে আর সন্ধ্যা হবার আগেই সে মারা যাবে,সে জান্নাতি হবে।আর যে ব্যক্তি রাতে (প্রথম ভাগে) দৃঢ় বিশ্বাসের সঙ্গে এ দু'আ পড়ে নিবে আর যদি সে ভোর হওয়ার আগেই মারা যায় সে জান্নাতি হবে (বুখারী-৬৩০৬ )

২. কালিমা শাহদাত ।

ওজুর পরে যে বলবে তার জন্য জান্নাতের আটটি দরজা খুলে যাবে এবং মে দরজা দিয়ে ইচ্ছা সে জান্নাতে প্রবেশ করতে পারবে। (মুসলিম-৪৪১)

৩. আযানের জবাব।

যে ব্যক্তি দৃঢ় বিশ্বাসের সাথে এর অনুরূপ বলবে (আযানের জবাব দিবে) সে জান্নাতে প্রবেশ করবে। (নাসায়ী-৬৭৪)

৪. আয়াতুল কুরসী।

যে ব্যক্তি প্রতি সালাত শেষে আয়াতুল কুরসী পড়বে তাকে মৃত্যু ব্যতীত আর কোন বিষয় জান্নাতে প্রবেশে বাধা দিতে পারে না। (শু'আবুল ঈমান-২৩৯৫)

৫. চল্লিশ রাত জামায়াতে এশার নামাজ।

যে ব্যক্তি মসজিদে এসে জামায়াতের সাথে চল্লিশ রাত তাকবীরে উলাসহ এশার সালাত পড়বে,তার বিনিময়ে আল্লাহ্ জাহান্নাম থেকে তার মুক্তির সনদ লিখে দেন। (সুনানে ইবনে মাজাহ-৭৯৮)




• দৃষ্টি আকর্ষ : যদি আপনাদের কাছে আজকের এই পোস্ট ভাল লেগে থাকে তাহলে আপনাদের বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন। প্রয়োজনে এ রকম আরো post পেতে আমাদের follow করতে পারেন। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ