কীভাবে জীবনে সাফল্য পাবেন? | Alhadimedia 360


শচীন টেন্ডুলকার জীবনে যতবার আউট হয়েছেন আপনি হয়তো ততবার ক্রিকেট খেলাও খেলেননি। কিন্তু দিনশেষে আজকে শচীনকে পুরো বিশ্ব ক্রিকেট নক্ষত্র হিসেবেই জানে।


মার্ক জুকারবার্গকে যখন তার গার্লফ্রেন্ড সকল সোশ্যাল সাইট থেকে ব্লক করে দেয়, তখন সে জেদ করে পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল সাইট ফেসবুক তৈরি করে, যার মাধ্যমে সে ওয়ার্ল্ডের টপ ফাইভ রিচম্যানদের একজন। আর আপনি হলে কী করতেন? শেভ করা ছেড়ে দিয়ে, সিগারেট টানতেন আর বলতেন- বেঁচে থেকে কী লাভ!


টমাস আলভা এডিসন একটা বৈদ্যুতিক বাতি আবিষ্কার করতে গিয়ে যতবার ব্যর্থ হয়েছেন এই পৃথীবীর ইতিহাসে তত বছর কেউ বাঁচেওনি। ৯৯৯ বার ব্যর্থ হয়েছেন তিনি। আর আপনি? সাকসেস হওয়ার আগে নিজেকে প্রশ্ন করুন কতবার চেষ্টাটা করতে পারবেন?


সাইকেল গ্যারেজে কাজ করা রাইট ভ্রাতৃদ্বয় যতবার প্ল্যান করে বিমান উড়াতে চেষ্টা করে করে ব্যর্থ হয়েছেন, আপনি ততবার প্ল্যান করে পাখির উড়াও দেখেননি। তবু তিনি বিমানটা আবিষ্কার করেই ছাড়লেন।


নিজের কাছে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে একবার জানান দেন সাকসেস না আসার আগ পর্যন্ত আপনি থামবেন না, হেরে গেলেও না, বারবার ব্যর্থ হলেও না। ছোটবেলায় যেভাবে একবার হাঁটতে না পারলে আবার চেষ্টা করতেন, পড়ে গিয়ে ব্যাথা পেয়ে কান্না করতে করতে আবার দেয়াল ধরে হাঁটতে চাইতেন,এখন সময় এসেছে আবার দাঁতে দাঁত চেপে নাছোড়বান্দার মত লেগে থাকার। যে যাই বলুক, যে যা করুক, আপনি শুধু লেগে থাকেন। বাকিটা সিস্টেম্যাটিক্যালি স্রষ্টা আপনাকে দিয়ে দিবেন।

বারবার আপনি হেরে যাচ্ছেন, এর মানে এই না যে আমৃত্যু পর্যন্ত হারতেই থাকবেন! দুনিয়াবি আঘাতে ক্ষত- বিক্ষত হয়ে যাচ্ছেন, তার মানে এই না যে সারাজীবন এভাবেই কাটবে।


ক্ষতগুলো একদিন শুকিয়ে যাবে, ব্যর্থতা গুলো প্রাণসঞ্চারের মাধ্যমে একদিন অন্ধকার আমাবস্যার রাতকে পেরিয়ে পূর্ণিমার আলোর ঝলকানি দেখবেন। জানি হয়ত ভীষণ কষ্টে বুক দুমড়ে মুচড়ে যাচ্ছে হৃদয় কিন্তু সফলতার তীব্র আকাঙ্ক্ষা যেন কোন ভাবেই পরাজিত হতে দিচ্ছেনা। 


মনে রাখবেন যখন সফল হবে, আপনাকে নিয়ে সফলতার চাদরে মোড়ানো করা কতশত পোস্ট ছেয়ে যাবে ফেসবুকের দেয়াল। আর সবাই বলবে আপনার মত সাহসী, আত্মবিশ্বাসী মানুষদের কখনো স্বপ্নের মৃত্যু হয় না। আপনি থাকবেন আমাদের আত্মবিশ্বাসে, উৎসাহে আর অনুপ্রেরণায়। আপনার জন্য শ্রদ্ধা এবং ভালোবাসা অবিরাম।

আলো আসবেই একরাশ মুগ্ধতা নিয়ে ইনশাআল্লাহ।



 প্রয়োজনে এ রকম আরো post পেতে আমাদের follow করতে পারেন। শেয়ার করে বন্ধুদেরও পড়তে সাহায্য করুন। 



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ