মহান আল্লাহ বিস্ময়কর সৃষ্টি | alhadimedia 360

 


মহান আল্লাহ তায়ালা বলেন.....

سَنَرِيهِمْ ابْتَنَا فِي الْآفَاقِ وَفِى أَنْفُسِهِمْ حَتَّى يَتَبَيَّنَ لَهُمْ

انَّهُ الْحَق : 

Soon We will show them Our signs in the regions (of the heavens and the earth) and slso within their own selves until It becomes manifest in them that this is the truth.


শীঘ্রই মহাবিশ্বের দিগন্তে এবং তাদের নিজেদের মধ্যে আমাদের নিদর্শনসমূহ প্রদর্শন করা হবে। ফলে তাদের কাছে ফুটে ওঠবে-এ তথ্য অতি সত্য । -(হা মীম-৫৩)


সৃষ্টি তত্ত্ববিদগণ বলে থাকেন মহাবিশ্ব অসংখ্য গ্যালাক্সির সমষ্টি। Galaxy হলো তারাকারাজির বাসস্থান। যেমন আমাদের ছায়াপথ গ্যালাক্সিতে

 ১০,০০০ (দশহাজার) কোটি নক্ষত্র (star) বসবাস করে। সূর্য তার মধ্যে একটি।


আদি অন্তহীন বিশাল মহাকাশ মহাশক্তিধর আল্লাহ রাব্বুল আলামীন মহাকর্ষ শক্তি (Gravitation Force) দ্বারা স্তরে স্তরে বিন্যস্ত করেছেন। এরই মাঝে দৃশ্যমান এবং অদৃশ্য জ্যোতিষ্কসমূহ আবর্তিত হচ্ছে। জ্যোতিস্কসমূহ মহাকর্ষীয় টানে একে অপরের কাছাকাছি আসতে চায়। কিন্তু সম্প্রসারণ গতির (Force of Expansion) কারণে পরস্পরের মধ্যে দূরত্ব সৃষ্টি হয় । যার ফলে তাদের মধ্যে সংঘর্ষ ঘটে না। আবার নক্ষত্রসমূহ জামাত বদ্ধ হয়ে বসবাস করতে ভালবাসে। সেজন্য তারা মহাকাশে বিরাট বিরাট দল গঠন করে এমন শৃংঙ্খলা প্রদর্শন করে যা দেখে জ্ঞানীলোকদের ভাবনার জগতে তোলপাড় ওঠেছে। এ কি বিস্ময়কর নিদর্শন ,একি বিষ্ময়কর সৃষ্টি !!


এসব নিদর্শনের প্রতি মহান আল-কোরআন জ্ঞানীলোকদের মনোযোগ আকর্ষণ করেছে সপ্তম শতাব্দিতে।

فَارْجِعِ الْبَصَرَ هَلْ تَرى مِنْ فُطُورٍ ثُمَّ ارْجِعِ الْبَصَرَ كَرَتَيْنِ *

So turn your vision towards the firmament; do you see any flaw? then your vision again and again,

অতএব, আকাশের দিকে দৃষ্টি ফিরাও; কোন এটি দেখতে পাও কি? তাহলে বার বার তাকাও। (মুলক-৩-৪)


নিশ্চয়ই নিকটবর্তী আকাশকে তারকারাজি দিয়ে সুশোভিত করেছি এবং তাকে সংরক্ষিত করেছি প্রত্যেক অবাধ্য শয়তান থেকে। ওরা ঊর্ধ্ব জগতের কোন কিছু শ্রবণ করতে পারে না এবং চার দিক থেকে ওদের প্রতি উল্কা নিক্ষেপ করা হয় ওদেরকে বিতাড়নের উদ্দেশ্যে। ওদের জন্য রয়েছে বিরামহীন শাস্তি । তবে কেউ ছোঁ মেরে কিছু শুনে ফেললে জ্বলন্ত উল্কাপিন্ড তাদের পশ্চাদ্ধাবন করে।

 (সাফ্ফাত-৬-১০)




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ